×
  • প্রকাশিত : ২০২২-০৭-০৭
  • ৬০ বার পঠিত
ঢাকা-১৮ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসায় ডিম ছুড়ে মারার ঘটনায় বহিষ্কৃত ১৮ জনের মধ্যে তিন নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার দলের সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই ঘটনায় বহিষ্কৃত বাকি নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হতে পারে বলে বিএনপি সূত্রে জানা গেছে।

তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগে ঢাকা মহানগর উত্তরের উত্তরা পূর্ব থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এস এম হান্নান মিলন, সাবেক সহসাধারণ সম্পাদক মো. শরীফ হোসেন এবং দক্ষিণখান থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক দেওয়ান মো. নাজিম উদ্দিনকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে ইতিপূর্বে বহিষ্কার করা হয়েছিল।

নির্দেশক্রমে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।
দপ্তর সূত্রে জানা যায়, ২০২০ সালের অক্টোবর মাসে ঢাকা-১৮ আসনে উপনির্বাচনে যুবদল নেতা এস এমন জাহাঙ্গীরকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় বিএনপি। এতে অপর দুই মনোনয়নপ্রত্যাশী কফিল উদ্দিন আহমেদ ও বাহাউদ্দিন সাদী অনুসারীরা ক্ষুব্ধ হয়ে বিএনপি মহাসচিবের উত্তরার ভাড়া বাসায় ডিম ছুড়ে মারে।

'উত্তরায় বিএনপিতে নতুন উত্তেজনা'

এদিকে স্বজনপ্রীতিসহ বিতর্কিত লোকদের দিয়ে ওয়ার্ড কমিটি গঠন করায় ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হককে উত্তরায় অবাঞ্ছিত করেছেন দলের একাংশের নেতাকর্মীরা। সম্প্রতি ওয়ার্ড সম্মেলনকে কেন্দ্র করে সৃষ্ট হট্টগোলের অভিযোগের সাথে জড়িত থাকায় ১৪ জন স্থানীয় নেতাকে বহিষ্কার করা হয়েছে। এসব বহিষ্কারকৃত নেতাকর্মী ও তাদের অনুসারীরা আমিনুল হককে অবাঞ্ছিত করার ঘোষণা দিয়েছেন।

তারা বলেন, এখন থেকে আমিনুল ঢাকা-১৮ আসনে কোনো কর্মসূচি পালন করতে পারবেন না। এ বিষয়ে বিমানবন্দর থানার বহিষ্কৃত বিএনপি নেতা এস এম নুরুল ইসলাম নুরু বলেন, 'বহিষ্কার আদেশ ওঠানো ও কমিটি সমন্বয়ের মাধ্যমে পুনর্গঠন না করলে আমিনুলের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ চলবে। আমাদের কথা পরিষ্কার, উত্তরায় যেখানে আমিনুল সেখানেই প্রতিরোধ। '

তিনি বলেন, 'আমাদের আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেওয়া হয়নি। অনৈতিকভাবে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি আমরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সবাইকে লিখিতভাবে জানিয়েছি। যত দিন আমাদের বহিষ্কার আদেশ প্রত্যাহার না হবে তত দিন আমিনুল হককে ঢাকা-১৮ আসন এলাকায় ঢুকতে দেওয়া হবে না। '

এ বিষয়ে আমিনুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে আমিনুল হকের ঘনিষ্ঠ একাধিক নেতা বলেন, 'আমাদের মাথায় ধরে না গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে ঢাকা মহানগর উত্তরের প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন করা হয়েছে। সেখানে শুধু আমিনুল হককে টার্গেট করে তার বিরুদ্ধে কথা বলা উদ্দেশ্যমূলক। এ নিয়ে আমিনুল হক ন্যূনতম চিন্তিত নন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat