×
  • প্রকাশিত : ২০২২-০৭-০২
  • ৬৬ বার পঠিত
ম্যাচ শেষে টিভি পর্দায় বারবার দেখানো হচ্ছিল এক নবীনের মুখ। এখনো কৈশোরের সারল্য চোখেমুখে। ঘরোয়া ফুটবলের উত্তাপের সঙ্গে সেভাবে পরিচিত হয়ে ওঠেননি। কিন্তু এরই মধ্যে নিজেকে চেনাতে শুরু করেছেন শেখ মোরসালিন।

মোহামেডানের জার্সিতে তাঁর গোলেই আজ প্রিমিয়ার লিগে পয়েন্ট হারিয়েছে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলা চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ এই লিগ লড়াইয়ের ফল ১–১ ড্র। ৬ ম্যাচ পর লিগে ড্র করল বসুন্ধরা।  

বিকেএসপির ছাত্র শেখ মোরসালিনকে কিংস দলে নিয়েছে ভবিষ্যতের কথা ভেবে। কিন্তু নিজেরা সুযোগ দিতে না পারায় মধ্যবর্তী দলবদলে তাঁকে মোহামেডানে ধারে খেলতে দিয়েছে চ্যাম্পিয়নরা। আর আজ সেই কিংসের বিপক্ষেই গোল করে বসেছেন মোরসালিন। শেখ জামালের বিপক্ষে মোহামেডানের আগের ম্যাচে পাওয়া ৩–১ গোলের জয়ে মোরসালিনের গোল ছিল একটি। টানা দুটি বড় ম্যাচে দুই গোল করে ঘরোয়া ফুটবলে নতুন প্রতিভা হিসেবে নিজেকে মেলে ধরছেন এই তরুণ।

ম্যাচের শুরুর দিকে প্রায় ২৫ গজ দূর থেকে মোরসালিনের শট বুঝতেই পারেননি কিংস গোলকিপার আনিসুর রহমান। বল যখন পোস্টে যাচ্ছে, আনিসুর দাঁড়িয়ে দেখছিলেন। কিন্তু শুরুতে একটা ধাক্কা দেওয়ার পরও মোহামেডান সমর্থকেরা জয়ের ব্যাপারে আশাবাদী হতে পারছিলেন না। কারণ, শক্তি আর সামর্থ্য মোহামেডানের চেয়ে কিংস এত বেশি এগিয়ে যে চ্যাম্পিয়নদের ম্যাচে ফেরা সময়ের ব্যাপারটা মনে হচ্ছিল। কার্যত সেটাই হয়েছে।

প্রথমার্ধেই কিংসকে ম্যাচে ফেরান ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগোইরা। ডিফেন্ডার ইয়াছিনের বাড়ানো বল বক্সের একটু বাইরে থেকে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু ভলিতে জালে পাঠান মিগেল।

যদিও ১১ মিনিটে এগিয়ে যাওয়ার পরপরই মোহামেডান ২–০ করার সহজ সুযোগ পেয়েছে। কিন্তু জাফর ইকবাল কিংসের গোলকিপার আনিসুরকে একা পেয়েও অবিশ্বাস্যভাবে বল তুলে দিয়েছেন ক্রসবারের ওপর দিয়ে। ২-০ হয়ে গেলে হয়তো মোহামেডান জিততেও পারত ম্যাচটা। শেষ দিকে সুমন রেজা, এলিটা কিংসলিদের নামিয়েও জয় পায়নি ৩৪ মিনিটে সমতায় ফেরা কিংস।

কিংসের এই ড্রয়ে সবচেয়ে খুশি আবাহনী লিমিটেড। কারণ, কিংসের এই ড্রয়ে আবাহনীর সঙ্গে কিংসের পয়েন্টের ব্যবধান এখন ৭। অবশ্য আগামীকাল সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে আবাহনীর গুরুত্বপূর্ণ লড়াই। এই ম্যাচ জিতলে তবেই কিংসের সঙ্গে আকাশি নীলের পয়েন্টের ব্যবধান ৪-এ নেমে আসবে। ১৮ ম্যাচে কিংসের পয়েন্ট ৪৫। ১৭ ম্যাচে আবাহনীর ৩৮।

মোহামেডান শিরোপা দৌড়ে নেই। তবে শেষ দিকে ভালো একটা অবস্থানে থাকাই দলটির লক্ষ্য। ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আপাতত সাদাকালোরা আছে টেবিলের পাঁচে।

শন লেনের পদত্যাগের পর শফিকুল ইসলাম মানিকের অধীনে কুমিল্লায় নিজেদের হোম ভেন্যুতে তিনটি বড় ম্যাচে ৪ পয়েন্ট পেয়েছে মোহামেডান। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর কাছে ২–৪ গোলে হারলেও পরের ম্যাচে শেখ জামালকে হারিয়েছে ৩–১ গোলে। আজ তো রুখেই দিল কিংসকে, যা কিংসের দিকে অনেক আগেই হেলে পড়া লিগ লড়াইয়ে কিছুটা প্রাণ ফিরিয়েছে। তবে আবাহনী সেটা কাজে লাগাতে না পারলে কিংসের হ্যাটট্রিক শিরোপা জয় সহজই হয়ে পড়বে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat