×
  • প্রকাশিত : ২০২২-০৭-০১
  • ৫১ বার পঠিত
দেশের প্রথম এক্সপ্রেসওয়েতে টোল আদায় শুরু হয়েছে। শুক্রবার (১ জুলাই) সকালে ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত ৫৫ কিলোমিটারের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে এ টোল আদায় শুরু হয়।

ভাঙ্গার বগাইল টোল ঘরের সামনে সকাল ৬টা থেকে এক্সপ্রেসওয়ে স্থাপিত টোল ঘরে টাকা দিয়ে পার হন বিভিন্ন ধরনের যানবাহনের চালকরা।

টোল আদায়ের কারণে বগাইল থেকে এক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। টোল আদায়ে ধীরগতির অভিযোগ করেছেন চালকরা। টোল দিতে গিয়ে ব্যক্তিগত পণ্যবাহী ও গণপরিবহনে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘক্ষণ।

সকাল থেকে ভাঙ্গা টোলপ্লাজায় যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। অনেকেই এক থেকে দেড় ঘণ্টা পর্যন্ত যানজটে আটকে ছিলেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের জট কমতে শুরু করেছে। ভাঙ্গা অংশে টোল আদায় করছে কোরিয়া এক্সপ্রেসওয়ে করপোরেশন।

যানবাহনের চালকরা জানিয়েছেন, টোল প্লাজাগুলোতে হাতে টাকা নেয়ার কারণেই সময় বেশি লাগছে।

টোল নীতিমালা ২০১৪ অনুযায়ী, চূড়ান্তভাবে টোল হার নির্ধারণের আগ পর্যন্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের টোল হার (মিডিয়াম ট্রাক) সমন্বিতভাবে ১০ টাকা প্রতি কিলোমিটার হিসেবে নির্ধারণ করা হয়। এক্সপ্রেসওয়ের প্রতি কিলোমিটারের জন্য ট্রেইলার ২৫ টাকা, হেভি ট্রাক ২০ টাকা, মিডিয়াম ট্রাক ১০ টাকা, বড় বাস ৯ টাকা, মিনি বাস বা কোস্টার ৫ টাকা, মাইক্রোবাস ৪ টাকা, সেডান কার ২.৫০ টাকা এবং মোটরসাইকেল ১ টাকা হারে টোল দিতে হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat