×
  • প্রকাশিত : ২০২২-০৬-১৬
  • ৭২ বার পঠিত
পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যা করেছে তার জন্য সংস্থাটির ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। বিশ্বব্যাংকের কারণে যারা হয়রানির শিকার হয়েছে তাদেরও ওই সংস্থার ক্ষতিপূরণ দেওয়া উচিত বলে তিনি মনে করেন। পররাষ্ট্রমন্ত্রী মোমেন বৃহস্পতিবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানান।

পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের অবস্থানের পরিবর্তন বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সেটি আপনি বিশ্বব্যাংককে জিজ্ঞেস করেন।

আমি ওদের সঙ্গে ডিল (কাজ) করি না। ’
মন্ত্রী বলেন, ‘তাদের (বিশ্বব্যাংক) অবশ্যই ক্ষমা চাওয়া উচিত। তাদের নিশ্চয়ই দুঃখ হওয়া উচিত যে তারা এত অন্যায় কাজ করেছে! বড় প্রতিষ্ঠান যে সব সময় ভালো করে বিষয়টি তা না। এর কোনো নিশ্চয়তা নেই। ’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিথ্যা অভিযোগে বহু লোককে তারা (বিশ্বব্যাংক) জ্বালাতন করেছে। তাদের অবশ্যই ক্ষমা চাওয়া উচিত এবং ক্ষতিপূরণ দেওয়া উচিত। যে লোকগুলোকে বিশ্বব্যাংক হয়রানি করেছে, হেস্তনেস্ত করেছে, তাদের ক্ষতিপূরণ দেওয়া উচিত। আর তাদের ক্ষমা চাওয়া উচিত এবং বলা উচিত যে আমরা খুব অন্যায় কাজ করেছি। ’ 

ক্ষমা চাওয়ার দাবির বিষয়ে বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে বিশ্বব্যাংককে কোনো চিঠি দেবে কি না জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা অত তাড়াহুড়াতে নাই। তাদের মনোভাব থাকা উচিত যে তারা অন্যায় করেছে। দোষ স্বীকার করে নিলে কোনো ক্ষতি নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat