×
  • প্রকাশিত : ২০২২-০৮-১৬
  • ১৯ বার পঠিত
মাত্র দুই দেশ অংশ নেওয়ায় তুরস্কে আর্চারির মেয়েদের কম্পাউন্ড বিভাগে পদক নিশ্চিত হয়েছে বাংলাদেশের। তবে মাঠের লড়াইয়ে রিকার্ভের এককে পদকের সম্ভাবনা শেষ হয়ে গেল রোমান সানা ও দিয়া সিদ্দিকীর।

তুরস্কের কোনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে আজ রিকার্ভের ছেলেদের এককের কোয়ার্টার ফাইনালে হেরেছেন রোমান সানা ও হাকিম আহমেদ। ওই কোয়ার্টার ফাইনালে মেয়েদের এককে হরে গেছেন দিয়া সিদ্দিকী।
 সেমিফাইনালে ওঠার লড়াইয়ে রোমান উজবেকিস্তানের উনগালভ ওবদেকের কাছে এবং হাকিম হেরেছেন তুরস্কের একে সামেতের কাছে। দুজনেরই হারের ব্যবধান ছিল ০-৬ সেট পয়েন্ট।

তুরস্কের কোনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে আজ রিকার্ভের ছেলেদের এককের কোয়ার্টার ফাইনালে হেরেছেন রোমান সানা
তুরস্কের কোনিয়া শহরে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে আজ রিকার্ভের ছেলেদের এককের কোয়ার্টার ফাইনালে হেরেছেন রোমান সানাফাইল ছবি
এর আগে বাই পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠা রোমান আজ সকালে প্রথমে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে দেন আইভরিকোস্টের আইনি ফ্রাঙ্ককে। এরপর প্রি–কোয়ার্টার ফাইনালে রোমান হারিয়েছেন উজবেকিস্তানের সাদিকভ আমিরখনকে। এবারও জয়ের ব্যবধান ৬-৪ সেট পয়েন্ট। কিন্তু কোয়ার্টার ফাইনালে নিজের ছন্দটা ধরে রাখতে পারেননি রোমান।

বাই পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠা হাকিম প্রথমে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে দেন কুয়েতের তাহা আবদুল্লাহকে। এরপর প্রি-কোয়ার্টার ফাইনালে হাকিম ৬-২ সেট পয়েন্টে হারিয়ে দেন ইন্দোনেশিয়ার প্রাস্তিয়াদি আলভিয়ান্তো বাগাসকে। দ্বিতীয় রাউন্ডে ইয়েমেনের আশরাফি সাদেগকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে দেন বাংলাদেশের আরেক আর্চার সাগর ইসলাম। কিন্তু প্রি-কোয়ার্টার ফাইনালে তিনি মুখোমুখি হন টোকিও অলিম্পিকের সোনাজয়ী আর্চার তুরস্কের মেতে গাজজের সঙ্গে। এই রাউন্ডে গাজজের কাছে সাগর হেরেছেন ৭-১ সেট পয়েন্টে।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দিয়াকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়েছেন তুরস্কের আনাগজ ইয়াসমিন ইসেম। এর আগে পরপর দুটি ম্যাচ জেতেন দিয়া। দ্বিতীয় রাউন্ডে দিয়া ৭-১ সেট পয়েন্টে মালয়েশিয়ার ফজি নূরকে ও প্রি-কোয়ার্টার ফাইনালে কিরগিজস্তানের মমতাকুলভা আইতুরগানকে হারিয়ে দেন।

বাংলাদেশের আরেক আর্চার রোকসানা আক্তার প্রি-কোয়ার্টার ফাইনালে বিদায় নিয়েছেন ইন্দোনেশিয়ার অক্টাভিয়া রেজার কাছে হেরে। এই রাউন্ডে তিনি হেরেছেন ১-৭ সেট পয়েন্টে। তবে দ্বিতীয় রাউন্ডে রোকসানা ৬-৪ সেট পয়েন্টে জিতেছিলেন আজারবাইজানের জামানোভা নাজরিনের বিপক্ষে। এ ছাড়া দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের বিউটি রায় ৪-৬ সেট পয়েন্টে হেরেছেন কিরগিজস্তানের কানাতবেক জিবেকের কাছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat