×
  • প্রকাশিত : ২০২২-০৭-৩১
  • ৪৭ বার পঠিত
বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে ভোলার সমাবেশে পুলিশি হামলা ও গুলিবর্ষণের ঘটনার প্রতিবাদে আগামী মঙ্গলবার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভসহ দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ রবিবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ভোলায় বিক্ষোভে পুলিশ অতর্কিতে হামলা ও গুলি বর্ষণ করে। এতে দক্ষিণ দিঘলদী ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্যসচিব আবদুল রহিম নিহত হয়।

আরো অনেকে হতাহত হয়েছেন। এই ফ্যাসিবাদী ঘটনার প্রতিবাদে আমরা কর্মসূচি ঘোষণা করছি।
আগামীকাল সোমবার সারা দেশে জেলা পর্যায়ে গায়েবানা জানাজা হবে। ঢাকায় হবে সকাল সাড়ে ১১টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। আর আগামী ২ আগস্ট ঢাকাসহ সারা দেশে জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ হবে। এই হচ্ছে আমাদের কর্মসূচি।

মির্জা ফখরুল বলেন, বিদ্যুতের লোডশেডিংসহ জনদুর্ভোগের বিষয়ে একটা সমাবেশের ওপর পুলিশ গুলি করে হত্যা করেছে। এটা একটা বড় ধরনের ঘটনা। আমি সারা দেশের জনসাধারণকে এ রকম হত্যাকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়া, প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি। শান্তিপূর্ণ সমাবেশের ওপর পুলিশি হামলা ও গুলিবর্ষণের ঘটনার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রের মুখোশ উন্মোচন হয়েছে। তাদের যে হীন লক্ষ্য যেটা একদলীয় শাসন প্রতিষ্ঠার ব্যবস্থা, বিনা ভোটে সরকার গঠন করা এবং জনগণের ন্যায্য দাবিগুলো পদদলিত করা সেটা প্রস্ফুটিত হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেখুন না আজকে বিদ্যুতের দাবিতে এই বিক্ষোভ হয়েছে। এটা জনগণের দাবি। এটা সরকার পরিবর্তনের কোনো আন্দোলন বা কর্মসূচি ছিল না। সেটাকেই তারা সহ্য করতে পারছে না। সেখানে তারা বিনা উসকানিতে গুলি করেছে, আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে, হত্যা করেছে। এই সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

সারা দেশে লোডশেডিং ও জ্বালানি অব্যবস্থাপনার বিরুদ্ধে জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে ভোলা শহরে মহাজনপট্টি জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালায় এবং গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের আবদুর রহিম নিহত হয়। এ ঘটনায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat