×
  • প্রকাশিত : ২০২২-০৭-১৫
  • ৬৪ বার পঠিত
ভোলার চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্নদ্বীপ চরনিজামে বঙ্গোপসাগরের মোহনায় ভেসে আসা জনমানবহীন বিদেশি জাহাজের বার্জের পরিচয মিলেছে। 

বৈরী আবহাওয়ার কারণে ‘এ এম অ্যাকুয়ার্ড’ নামে জাহাজ থেকে এটি বিচ্ছিন্ন হয়ে ভেসে আসে। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোষ্টগার্ড সদস্যরা নিরাপত্তায় রেখেছে। 

ভোলা থেকে কোস্টগার্ডের আরো ১০ সদস্যের একটি টিম যাচ্ছে। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

কোষ্টগার্ড এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বাজর্টি ভারত থেকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের জন্য আসার পথে বৈরী আবহাওয়ায় বিচ্ছিন্ন হয়। শুক্রবার দুপুরে কোস্টগার্ড সদস্যরা বার্জটির কাগজপত্র ও খোঁজ খবর নিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছে। বার্জটিতে একটি এক্সকোভটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন ও ১৩ হাজার মেট্রিক টন পাথর রয়েছে। বার্জটি বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের চরমানিকা কোষ্টগার্ড সদস্যরা নিরাপত্তায় রেখেছে। জেলা প্রশাসককে বিষয়টি জানানো হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উপজেলার চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরে ‘আল কুবতান’ নামের একটি জাহাজ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

স্থানীয়রা জানান, নাবিকবিহীন জাহাজটির ওপরের অংশ খোলা। জাহাজটিতে পাথরবোঝাই। একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও অন্যান্য প্রয়োজনীয় মালামাল রয়েছে। জাহাজটিতে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat