×
  • প্রকাশিত : ২০২২-০৬-২১
  • ৪৬ বার পঠিত
সুনামগঞ্জসহ বৃহত্তর সিলেট এবং উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যায় দুর্যোগপীড়িতদের পাশে দাঁড়িয়েছেন লেখক, শিল্পী ও সাংবাদিক ও প্রকাশকরা। বন্যার্তদের মধ্যে ত্রাণ এবং দুর্যোগ-পরবর্তী আর্থিক সহযোগিতার জন্য একটি তহবিল গঠন করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে সংগৃহীত অর্থ বন্যাপীড়িত অঞ্চলে বিতরণ করা হবে। আজ মঙ্গলবার (২১ জুন) এক বিবৃতিতে এসব তথ্য জানা যায়।

 
বিবৃতিতে বলা হয়, বন্যা পরিস্থিতে সহায়তার জন্য লেখক, শিল্পী ও সাংবাদিক ও প্রকাশকদের পক্ষ থেকে ত্রাণতহবিল গঠন করা হয়েছে। আগামী ২৮ জুনের মধ্যে দেশ ও দেশের বাইর থেকে যে কেউ অর্থ সহযোগিতায় অংশ নিতে পারবে। নিম্নের তিনটি ব্যাংক অ্যাকাউন্ট এবং বিকাশ, নগর ও রকেট নাম্বারে অর্থ পাঠানো যাবে।  

বিবৃতিতে আরো বলা হয়, যাঁরা অর্থসহযোগিতা পাঠাবেন ফেসবুকে তাঁদের নাম প্রকাশ করা হবে। তবে অনিচ্ছুকদের নাম অবশ্যই গোপন রাখা হবে। মানুষের সংকটে মানুষ দাঁড়াবে। সম্মিলিত প্রয়াসে এ সংকটের উত্তরণ ঘটবে বলে আশা প্রকাশ করা হয়।  

ত্রাণ সহযোগিতা কার্যক্রমে লেখক-শিল্পী-সাংবাদিক ও প্রকাশকদের পক্ষে আছেন- যতীন সরকার, নির্মলেন্দু গুণ, সেলিনা হোসেন, মামুনুর রশীদ, মুহম্মদ নূরুল হুদা, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সৈয়দ মনজুরুল ইসলাম, তাসমিমা হোসেন, মাসুদুজ্জামান, আবুল আহসান চৌধুরী, কামাল চৌধুরী, ইমদাদুল হক মিলন, জাফর ওয়াজেদ, মিনার মনসুর, এনামুল করিম নির্ঝর, আনিসুল হক, তারিক সুজাত, সাহিদুল ইসলাম বিজু, মাজহারুল ইসলাম, আনিসুজ জামান, মুন্নী সাহা, চঞ্চল আশরাফ, আহমাদ মোস্তফা কামাল, আলফ্রেড খোকন, শামীম রেজা, মাহবুব আজীজ, রুমা মোদক ও নূর সাফা জুলহাজ।

সমন্বয়ক হিসেবে থাকছেন- শাহেদ কায়েস, স্বকৃত নোমান, মনিরুজ্জামান মিন্টু,  আফরোজা সোমা, মোজাফ্ফর হোসেন, শামস শামীম ও অরবিন্দ চক্রবর্তী।  

ব্যাংক একাউন্ট:

Sakrito Noman
1503202739897001
Brac bank
Mogbazar branch, Dhaka
Swift: BRAKBDDH
Routing Number: 060274184


Mojaffor Hossain 
Agrani Bank Ltd 
Bangla Academy branch
0200009213830

Sakrito Noman
Dutch Bangla bank limited
137.101.72952
Savar Bazar Branch
Savar, Dhaka
Routing No: 090264122
SWIFT Code: DBBLBDDH


বিকাশ নম্বর : ০১৯৭২২৩৮৩২০, ০১৭১৭৫১৩০২৩, ০১৬৮১৪৬৮৫৫৪, ০১৭৮০০৯৫০২১
নগদ নম্বর : ০১৮৫২০৪৬০২৮
রকেট নম্বর : ০১৯৭২২৩৮৩২০

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat