×
  • প্রকাশিত : ২০২২-০৬-১৮
  • ৪২ বার পঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। শুক্রবার (১৭ জুন) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত (৩০ মিনিট) এই ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা হবে। ‘চ’ ইউনিটের ১৩০ আসনের বিপরীতে আবেদন করেছেন সাত হাজার ৩৫৭ জন।

সেই হিসেবে ‘চ’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়াই করবেন ৫৬ জন শিক্ষার্থী।
ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আজ সকাল ১১টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত চারুকলা অনুষদের ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান অংশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের ক্যাম্পাসে না আসার জন্য অনুরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে গত ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের, ৩ জুন ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ও ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের আসনসংখ্যা ৬ হাজার ৩৫। ভর্তি পরীক্ষায় অংশ নিতে অনলাইনে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৯০ হাজার ৩৪৮ শিক্ষার্থী। প্রতি আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat