×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৪
  • ৫২ বার পঠিত
কলেজজীবনের প্রেম। বলা হচ্ছে প্রেম প্রেম ভাব কিন্তু প্রেমর অভাব! প্রেমের অভাব পূরণে করতে কলেজ প্রেমের গল্প নিয়ে পর্দায় এসেছে সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘এক্স=প্রেম’। আর মোবাইল গেমের নেশায় বুঁদ এক শিশুর ভার্চ্যুয়াল জগতে হারিয়ে যাওয়ার গল্প বলছে রাজ চক্রবর্তীর পরিচালিত সিনেমা ‘হাবজি গাবজি’। ভারতীয় বাংলা ছবি দুটি মুক্তি পেয়েছে ৩ জুন শুক্রবার। একই দিনে মুক্তি পাওয়ায় হল নিয়ে টলিউডের এই দুই তারকা নির্মাতার মধ্যে দেখা দিয়েছে দ্বন্দ্ব।

হল নিয়ে দুই পরিচালকের দ্বন্দ্ব নিরসন
এ দ্বন্দ্বের শুরু হয় নন্দন ১ সিনেমা হল নিয়ে। রাজের ‘হাবজি গাবজি’ সিনেমাটি নন্দন ১-এ প্রদর্শিত হচ্ছে। কিন্তু সৃজিতের ‘এক্স=প্রেম’ সেখানে প্রদর্শনের সুযোগ পায়নি। আর তাই সামাজিক যোগাযোগমাধ্যমে সৃজিত লিখেছেন, একই দিনে মুক্তি পাচ্ছে দুটি সিনেমা। দুজনই নন্দন ১-এর জন্য আবেদন করেছিলাম। কিন্তু মাত্র একজন ছাড়পত্র পেয়েছেন। আদর্শগত ও ন্যায়সংগত কারণে দুটি সিনেমারই ছাড়পত্র পাওয়া উচিত ছিল। না হলে একজনও পাবেন না। চুপ থাকেননি রাজও। পাল্টা জবাবে তিনি লেখেন, ‘হাবজি গাবজি’ নিয়ে কন্ট্রোভার্সি করে লাভ নেই।

তবে তাদের মধ্যে এই দ্বন্দ্ব বেশি দূর এগোয়নি। শুক্রবার ফেসবুক লাইভে এসে সৃজিত জানিয়ে দেন, রাজ তাঁর ভালো বন্ধু। ফেসবুক লাইভে তিনি বলেন, তার একটা ছবি ‘এক্স=প্রেম’ মুক্তি পেয়েছে।

নন্দন ১ থেকে যখন তিনি জানতে পারেন তাঁর ছবি দেখানো হবে না প্রথম ফোনটা তিনি রাজকেই করেছিলেন। রাজ উত্তরে জানিয়েছিলেন, তিনি জানেন না কেন ‘এক্স=প্রেম’ ছাড়পত্র পায়নি নন্দনে। সেই সময় নাকি ‘হাবজি গাবজি’ নন্দন থেকে সরিয়ে নেওয়ার প্রস্তাবও দেয় রাজ, যাতে ‘এক্স=প্রেম’ চলতে পারে।
সৃজিত লাইভে তার পোস্টের বিষয় স্পষ্ট করেন। তিনি বলেন, ‘আমি কারও বিরুদ্ধে বা কোনো ছবির বিরুদ্ধে কিছু লিখিনি। রাজ চক্রবর্তী বা ‘হাবজি হাবজি’ নিয়ে তো নয়ই। কারণ, রাজ আমার ভালো বন্ধু। শুধু জানতে চেয়েছিলেন, ছবিটি নন্দনে প্রদর্শনের ছাড়পত্র না পাওয়ার কারণ। সঙ্গে বলেন, তিনি চান ‘হাবজি গাবজি’ আর এক্স=প্রেম দুটোই ভালো চলুক। হলে লোক আসুক।

লাইভের শেষের দিকে সৃজিত বলেন, ‘রাজ বোধ হয় একটু অভিমান করছে আমার ওপর। আমারও একটু খারাপ লেগেছে। ছবিটি নন্দনে সিলেকশন না হওয়ায় আমার কোনো সমস্যা ছিল না। আমার খারাপ লেগেছে এ জন্য, সিলেকশন না হওয়ায় কারণ জানানো হচ্ছে না আমাকে। এ ছবিটি যেহেতু শিক্ষার্থীদের জন্য, তাই নন্দনে হল না পাওয়ায় আপত্তি তুলেছিলাম। কারণ, ওরা তো অনেক টাকা দিয়ে মাল্টিপ্লেক্সে যেতে পারে না। তাহলে আমরা এ ধরনের ছবি বানানোর আগে ভাবতাম।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat