×
  • প্রকাশিত : ২০২২-০৮-১০
  • ৫৬ বার পঠিত
ইউক্রেনের দক্ষিণাঞ্চলইকোলাইভে ইউক্রেনের তিনটি যুদ্ধবিমান ভূপাতিত করার দাবি করেছে রাশিয়া।  রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিয়মিত ব্রিফিংয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, মাইকোলাইভ অঞ্চলে জার্মানির সরবরাহ করা জেপার্ড অ্যান্টি এয়ারক্রাফট সিস্টেম ধ্বংস করা হয়েছে।

অন্যদিকে রুশ বাহিনী খেরসন অঞ্চলে যুক্তরাষ্ট্রের পাঠানো সাতটি হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেমস (হিমার্স) ধ্বংস করেছে বলেও ওই বিফ্রিংয়ে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে। 

রাশিয়ার এই দাবির ব্যাপারে ইউক্রেনের তরফ থেকে তাৎক্ষণিকভাবে কিছু জানান হয়নি। এছাড়া রয়টার্স রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এসব দাবি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

এদিকে, ইউক্রেনের দিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চলে মঙ্গলবার রাতভর হামলা চালিয়েছে রুশ বাহিনী। রাশিয়ার এ হামলায় কমপক্ষে ১৩ ইউক্রেনীয় প্রাণ হারিয়েছেন বলে দাবি করেছেন ওই অঞ্চলটির গভর্নর ভ্যালেনটির রেজনিচেনকো। 

অন্য ব্রিটেন দাবি করছে ইউক্রেনে রাশিয়া আরও শক্তি বৃদ্ধি করছে। বিশেষ করে পদাতিক বাহিনীর সদস্য বাড়াচ্ছে।

ব্রিটেনের প্রতিরক্ষামন্ত্রী এক সাক্ষাৎকারে বলেছেন, তৃতীয় সেনা কর্পস নামে মস্কো থেকে নতুন একটি সেনা ইউনিট পাঠানো হচ্ছে ইউক্রেনে।

রাজধানী কিয়েভ দখলে ব্যর্থ হয়ে রুশ বাহিনী ইউক্রেনের দক্ষিণ অঞ্চলে অভিযান চালিয়ে যাচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat