×
  • প্রকাশিত : ২০২২-০৭-১৬
  • ৫৬ বার পঠিত
দেশে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। চলতি মাসের প্রথম ১৫ দিনে সারা দেশে ৫২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর আগে গত মাসে মোট ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়। জুলাই মাসের প্রথম ১৫ দিনেই রোগীর সংখ্যা পাঁচ শতাধিক ছাড়িয়ে গেছে।

চলতি মাসে ডেঙ্গুর সংক্রমণ আরো বাড়বে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।
বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আরো ৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকার ৩০ জন এবং ঢাকার বাইরে একজন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় ৫১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ঢাকায় ৪১ জন এবং ঢাকার বাইরে ১০ জন।

চলতি বছর জুনে সর্বোচ্চসংখ্যক ৭৩৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। চলতি বছর জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ৬১০। এর মধ্যে ঢাকায় ভর্তি হয়েছে এক হাজার ৪০২ জন রোগী। ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছে ২০৮ জন। এর মধ্যে এক হাজার ৪২৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে একজন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮ হাজার ৪২৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। এর মধ্যে ১০৫ জন মারা যায়। আর ২৮ হাজার ২৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat