×
  • প্রকাশিত : ২০২২-০৭-০৫
  • ৫৫ বার পঠিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এ সময় জানানো হয়, এ পরীক্ষায় ৭১ হাজার ২৬২ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ছয় হাজার ১১১ জন। পাসের হার ৮ দশমিক ৫৮ শতাংশ।

গত ১১ জুন এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।  
'ঘ' ইউনিটের ফলাফলে বিজ্ঞান বিভাগে প্রথম হয়েছেন সরকারি খন্দকার মোশাররফ হোসেন ডিগ্রি কলেজের শিক্ষার্থী অনন্য গাঙ্গুলি। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৩.৯৫। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ১০৩.৯৫।  

ব্যবসায় শিক্ষা বিভাগে প্রথম হয়েছেন মাইলস্টোন কলেজের শিক্ষার্থী আয়শা জাহান সামিয়া। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৩.১৷ এসএসসি, এইচএসসিসহ মোট প্রাপ্ত রেজাল্ট নম্বর ৯৩.১।

মানবিক বিভাগে প্রথম হয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী মো. তানজীদ হাসান আকাশ। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৪। এইচএসসি, এসএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ১০৩.৪৪৷ 

ভর্তি পরীক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট http://www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে DU GHA টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান জানান, পাসকৃত শিক্ষার্থীদের আগামী ৭ জুলাই বিকেল ৩টা থেকে আগামী ২৮ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমে পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৮ জুলাই থেকে ২৪ জুলাই তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।  

এ ছাড়া ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ১৭ থেকে ২১ জুলাই পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat