×
  • প্রকাশিত : ২০২২-০৬-২১
  • ৪ বার পঠিত
এএফসি কাপ ও এশিয়ান কাপের বিরতি শেষে ৩৮ দিন পর প্রিমিয়ার ফুটবল লিগ শুরু হয়েছে আজ। প্রথম দিনে মুন্সিগঞ্জ স্টেডিয়ামে দুই ব্রাজিলিয়ান মিগেল ফিগুয়েইরা ও রবসন রবিনিউর গোলে রহমতগঞ্জের বিপক্ষে ২–০ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। লিগের দ্বিতীয় পর্বে টানা ৫ ম্যাচই জিতে যথারীতি শিরোপা দৌড়ে শীর্ষে চ্যাম্পিয়নরা।

এক লাল কার্ডেই কিংসের পৌষ মাস আর রহমতগঞ্জের সর্বনাশ। ৩৫ মিনিটে কিংসের গাম্বিয়ান স্ট্রাইকার নুহা মারং বাঁ প্রান্তে বক্সের খুব কাছ থেকে বল যখন গোলপোস্টে মারবেন, বিপদ বুঝে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন রহমতগঞ্জের গোলকিপার জিয়াউর রহমান।

কিন্তু দুর্ভাগ্য জিয়ার, বলটা যখন পাঞ্চ করেন, ততক্ষণে তাঁর শরীর চলে আসে ডি বক্সের বাইরে। রেফারি লাল কার্ড দেখান জিয়াকে। এই অবস্থায় একজন খেলোয়াড় তুলে রহমতগঞ্জ কোচ সৈয়দ গোলাম জিলানী মাঠে পাঠান গোলকিপার রকিবুল হাসানকে। কিন্তু রকিবুল মাঠে নেমেই গোল খেয়ে বসলেন।

২০২১ সালে প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের বিপক্ষে আলো ছড়ানোর ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জার্সিতে চিনেদু ম্যাথিউ ( নীল জার্সি)। সেই চিনেদুর এএফসি কাপে খেলার কথা বসুন্ধরা কিংসের হয়ে

লাল কার্ডের ঘটনায় প্রাপ্ত ফ্রি–কিক কাজে লাগান কিংসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল। তাঁর বাঁ পায়ের দারুণ বাঁকানো শট প্রথম বার দিয়ে বল জালে জড়ায়। কিংসের জার্সিতে পাঁচ ম্যাচে এটি ষষ্ঠ গোল তাঁর। এর মিনিট তিনেক পর দ্বিতীয় গোল পেয়ে যায় কিংস। এটিও ব্যক্তিগত নৈপুণ্যে ঝলক। রবসন বক্সের ভেতর থেকে দেখেশুনে গড়ানো শটে ২–০ করেন।

লিগের প্রথম পর্বে রহমতগঞ্জের বিপক্ষে জিততে ঘাম ঝরেছিল কিংসের। সেদিন তারা জেতে ৩–২ গোলে। কিন্তু আজ আর তেমন প্রতিরোধ গড়তে পারেনি পুরান ঢাকার দলটি। গোলকিপারের লাল কার্ডেই মূলত তাদের অর্ধেক শক্তি শেষ। কিংসের মতো দলের সঙ্গে প্রায় ৫৫ মিনিট একজন কম নিয়ে খেলা কঠিন। ম্যাচেও সেটার প্রতিফলন দেখা গেছে। কিংসকে আজ আর তেমন চাপে ফেলতে পারেনি রহমতগঞ্জ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat