×
  • প্রকাশিত : ২০২২-০৬-২১
  • ৬২ বার পঠিত
চাকরি রাজস্বকরণের দাবিতে ২৭ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ জন কর্মচারী।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা হাতে বিষ নিয়ে আন্দোলন করছেন। আন্দোলনকারীরা বলছেন, দাবি না মানলে সবাই বিষ খাব। ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিন।

মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন প্রকল্পের কর্মচারী কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক সিরাজুস সালেকিন সাংবাদিকদের বলেন, 'সাত বছর চাকরি করার পরও আমাদের চাকরি রাজস্বকরণ হয়নি। ৫১২ জন কর্মচারী আইসিটি ও সম্প্রসারণ কাজে খুবই দক্ষ। '

তিনি বলেন, 'অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু মন্ত্রণালয় কোনো ব্যবস্থা নেয়নি। পরিকল্পনামন্ত্রী ও ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। ' জেলা, উপজেলা মৎস্য অফিসাররা প্রস্তাব করছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বলেন, 'আর মাত্র ১২ দিন পর আমাদের চাকরি শেষ হয়ে যাবে। আমরা কোথায় যাব? দীর্ঘদিন ধরে দেশের মৎস্যসম্পদ রক্ষা ও উন্নয়নে কাজ করেছি। কিন্তু আমাদের দীর্ঘ পরিশ্রমকে কেউ মূল্যায়ন করেনি। আমাদের নিয়ে কেউ চিন্তাও করছে না। আমরা অতিদ্রুত সমস্যার সমাধান চাই। '

কর্মসূচি চলাকালে বক্তব্য দেন পরিষদের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক জসীম উদদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুজ্জামান, কোষাধ্যক্ষ সুমন হোসেন, সহকারী কোষাধ্যক্ষ মন্টু বৈদ্য, খুলনা বিভাগীয় প্রতিনিধি শামীম রেজা, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি মিজানুর রহমান, রংপুর বিভাগীয় প্রতিনিধি সুমন সরকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat