×
  • প্রকাশিত : ২০২২-০৬-০৫
  • ২৫ বার পঠিত
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে গত রাতের অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় এগিয়ে আসে ফায়ার সার্ভিস। উদ্ধারকারীদলে একে একে যোগ দিয়েছে চট্টগ্রামসহ আশপাশের জেলার ফায়ার সার্ভিসের ইউনিট। তারা সবাই এসে আগুন নির্বাপণের চেষ্টা চালাচ্ছেন।

গতরাত্রে বিস্ফোরণের পর থেকে এ পর্যন্ত ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।


আরো দুইজন নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় শোক জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনউদ্দিন।
এমন ভয়াবহ ঘটনায় ক্লান্ত ও বিধ্বস্ত ফায়ার ফাইটার সোহেল। তিনি আহতও হয়েছেন। তারা সবাই আগুন নেভানোর কাজে ব্যস্ত ছিলেন। এই ভয়াবহ পরিস্থিতির বর্ণনা এবং সদ্য হারানো সহকর্মীদের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন সোহেল।  

সোহেল জানান, তিনি পাঁচ সহকর্মীকে হারিয়েছেন। তবে আগুন নিয়ন্ত্রণে শেষ পর্যন্ত প্রচেষ্টা অব্যাহত রাখবেন তারা।

সীতাকুণ্ডের সোনাইছড়ির কদমরসুল এলাকায় অবস্থিত ওই কনটেইনার ডিপোতে গতকাল শনিবার রাত আনুমানিক ৯টার দিকে আমদানীকৃত একটি কনটেইনারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। অল্পক্ষণের মধ্যেই তা বিভিন্ন কনটেইনারে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুমিরা ও সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। রাত ১১টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তখন হঠাৎ করে একটি কেমিক্যাল-বোঝাই কনটেইনারে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat