×
  • প্রকাশিত : ২০২৪-০৮-১৫
  • ৪১ বার পঠিত
শেখ হাসিনার পদত্যাগের পর দায়িত্ব নিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। এই সরকারের সঙ্গে একে একে কাজ করার আগ্রহ প্রকাশ করছে বিশ্বের বিভিন্ন দেশ, দিচ্ছে সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি। এবার বাংলাদেশের অন্তর্বর্তী সরকার নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী।

নিজেদের অভিন্ন স্বার্থ এগিয়ে নিতে বাংলাদেশ ও রাশিয়া একসঙ্গে কাজ করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। 
 
পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনকে টেলিগ্রামে পাঠানো এক বার্তায় বৃহস্পতিবার (১৫ আগস্ট) এ কথা জানান রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।
 
ঢাকায় অবস্থিত রুশ দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে দেয়া এক বার্তায় বলা হয়েছে, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনকে টেলিগ্রামে বার্তা দিয়েছেন। তিনি বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে প্রত্যাশা ব্যক্ত করেছেন।
 
ল্যাভরভ আরও বলেন, ‘রাশিয়া বিশ্বাস করে যে দুই পক্ষ নিজেদের স্বার্থ অক্ষুণ্ন রাখতে একসঙ্গে কাজ করবে।’ 

জনগণের উন্নয়ন এগিয়ে নিতে দুই দেশের (বাংলাদেশ-রাশিয়া) মধ্যে দৃঢ় ভিত্তি আছে এবং তা আরও মজবুত হবে বলে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বার্তায় উল্লেখ করেন।
 
এদিকে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নের পর যুক্তরা‌ষ্ট্রের মাধ্যমে বাংলা‌দে‌শে ‘আরব বসন্তের’ শঙ্কার কথা ব‌লে‌ছিল ম‌স্কো। ত‌বে সেই অবস্থান থে‌কে স‌রে এসে ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মান্টিটস্কি বলেছেন, ‘আমার কাছে এ ধরনের কোনো তথ্য নেই।’
 
বৃহস্পতিবার (১৫ আগস্ট) সচিবালয়ে পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের স‌ঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবা‌দিক‌দের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন রুশ রাষ্ট্রদূত। 
 
এছাড়া রূপপুর পারমাণবিক প্রকল্প বাস্তবায়নে কিছুটা দেরি হতে পারে, তবে তা আশঙ্কাজনক কিছু নয় বলে জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat