×
  • প্রকাশিত : ২০২২-০৯-২২
  • ১৩ বার পঠিত
সবচেয়ে বেশি বয়সী মার্কিন প্রেসিডেন্টের খেতাব রয়েছে জো বাইডেনের ঝুলিতে।  ৭৯ বছর বয়সেও মার্কিন মসনদ দিব্যি সামলাচ্ছেন এই দুঁদে রাজনীতিবিদ। তবে বয়সের কারণেই হোক আর বেখেয়ালেই হোক বিব্রতকর পরিস্থিতিতে পড়ে অল্পদিনের শাসনকালে প্রায়ই নাকাল হয়েছেন তিনি। 

সম্প্রতি তেমনই বিব্রতকর পরিস্থিতির কবলে পড়েছেন বাইডেন। বক্তব্য শেষ করে মঞ্চেই পথ ভুল করে বসেন তিনি।  আর বাইডেনের ‘মনভুলো’ আচরণ দেখে চোখে কপালে উঠেছে নেটিজেনদের। খবর এনডিটিভির। 

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার নিউইয়র্কে গ্লোবাল ফান্ডের সপ্তম রিপ্লেনিশমেন্ট সম্মেলনে বক্তব্য দেওয়ার পর তিনি মঞ্চ ছেড়ে যাওয়ার জন্য ডায়াস থেকে সরে আসেন। কিন্তু মঞ্চেই দিশেহারা হয়ে দাঁড়িয়ে যান তিনি।  দেখে মনে হয় তিনি হারিয়ে গেছেন। এ সময় তিনি কিছু বলছিলেন বলেও ভিডিওতে দেখা যায়। যদিও প্রবল হাততালির শব্দে বাইডেন কী বলছিলেন তা আর শোনা যায়নি। ভিডিওটি টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকবার শেয়ারও হয়েছে। 

অবশ্য মার্কিন প্রেসিডেন্টের এই ধরনের আচরণ এই প্রথম নয়। এর আগে চলতি বছরের এপ্রিলে এক ভিডিওতে দেখা গেছে, বক্তব্য শেষে হ্যান্ডশেক করার জন্য হাত বাড়িয়েছিলেন বাইডেন। কিন্তু তার সামনে কেউই ছিল না। 

চলতি বছরের জুলাইতে ন্যাটো সম্মেলনেও এক কেলেঙ্কারি ঘটান বাইডেন। রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্বের ফিনল্যান্ড ও সুইডেনের ন্যাটোতে যোগদান নিয়ে স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত ন্যাটো সম্মেলনে কথা বলতে গিয়ে সুইডেনের বদলে ভুলে সুইটজারল্যান্ড বলে ফেলেন বাইডেন।

ওই ঘটনার কয়েকদিন আগেই সাইকেল থেকে পড়ে গিয়ে আলোচনায় এসেছিলেন তিনি। আর আগে এক সংবাদ সম্মেলনে থুতনিতে ডিমের কুসুম লাগিয়েই হাজির হন বাইডেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat