×
  • প্রকাশিত : ২০২২-০৯-২২
  • ১৩ বার পঠিত
নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ব্যস্ত। তাঁকে ছাড়াই আজ বিকেলে সংযুক্ত আরব আমিরাতের বিমান ধরেছে বাংলাদেশ জাতীয় দল। সেখানে বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

সাকিব না থাকায় এই সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন নুরুল হাসান। দেশ ছাড়ার আগে নুরুলের মুখেই শোনা গেল আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি নিয়ে তাঁর ভাবনা।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ সাংবাদিকদের তিনি বলেন, ‘বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের ব্যাপার। আশা করছি, বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি জিতে আসতে পারি, তাহলে এই আত্মবিশ্বাস নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপে কাজে লাগবে। টি-টোয়েন্টিতে গত কয়েক ম্যাচ হারলেও যদি জেতার অভ্যাস করতে পারি, তাহলে টিম কম্বিনেশন ও দলের চেহারা বদলে যাবে। এই লক্ষ্যই থাকবে।’

এই সিরিজে সাকিবের না থাকারও একটা সুবিধা দেখছেন নুরুল। তাঁর কথা, ‘সাকিব ভাইয়ের মতো খেলোয়াড়কে সবাই সব সময় দলে চায়। তবে তাঁর অনুপস্থিতি আরেকজনের জন্য সুযোগ, যে তাঁর জায়গায় খেলবে। আর সাকিব ভাইয়ের সঙ্গে কথা সব সময়ই হয়। তিনি এখন সিপিএল নিয়ে ব্যস্ত আছেন। নিউজিল্যান্ডে যাওয়ার পর সামনাসামনি কথা হবে।’

আমিরাতের বিপক্ষে সিরিজের ম্যাচ দুটি হবে ২৫ ও ২৭ সেপ্টেম্বর, ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। সিরিজ শেষে বাংলাদেশ দল ২৮ সেপ্টেম্বর দেশে ফিরবে।

বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন না বাংলাদেশের ক্রিকেটাররা। ৩০ সেপ্টেম্বরই বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। সেখানে পাকিস্তান, স্বাগতিক নিউজিল্যান্ডসহ ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। সেই সিরিজ দিয়ে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। নিউজিল্যান্ড থেকেই বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় যাবে বাংলাদেশ দল। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat