×
  • প্রকাশিত : ২০২৪-০৭-১৭
  • ৩৬ বার পঠিত
চলমান কোটা সংস্কার আন্দোলনে গোটা দেশ যখন ফুঁসে উঠেছে পক্ষে-বিপক্ষে, তখন দেশের প্রায় সব স্তরের মানুষই সামাজিক মাধ্যমে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করছে। বিশেষ করে মঙ্গলবার (১৬ জুলাই) দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে অসংখ্য শিক্ষার্থী আহত এবং সাতজন নিহত হওয়ার ঘটনায় হতবিহ্বল হয়ে পড়ছে দেশ-বিদেশের সর্বস্তরের মানুষ। সেই হতাশা গ্রাস করেছে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানকেও।

অন্য তারকাদের সঙ্গে এবার কোটা সংস্কার আন্দোলনে এই চলমান সহিংসতা নিয়ে কথা বললেন দেশের চলচ্চিত্র অঙ্গনের সুপারস্টার শাকিব খান।

বুধবার (১৭ জুলাই) বিষয়টি নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছেন শাকিব। সেই পোস্টে চলমান আন্দোলনে ঘটে যাওয়া সহিংসতার কথা উল্লেখ করে অভিনেতা লিখেছেন, ‘আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না। কারো মা-বাবার বুক এভাবে খালি হতে পারে না।’
অভিভাবকদের অনুরোধ জানিয়ে শাকিব খান লেখেন, ‘আপনারা যারা অভিভাবক পর্যায়ে আছেন, তাদের কাছে অনুরোধ রইল, এখনই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এই সংকটের যৌক্তিক সমাধান বের করুন।

সব ধরনের সংঘাতের সমাপ্তি চাই।’
প্রসঙ্গত, চলমান কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার বেশ সহিংস রূপ নেয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে সাতজন মারা গেছেন। আহত হয়েছেন কয়েক শ আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মী।

এ অবস্থায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সারা দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একই সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ও তাদের সব কলেজ বন্ধ ঘোষণা করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat