×
  • প্রকাশিত : ২০২৪-০৬-১৬
  • ৫৬ বার পঠিত
ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের বড় জয়ে এবারের ইউরো শুরু করেছে স্পেন। বার্লিনের অলিম্পিয়াস্টাডিয়ন স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে দাপট দেখায় তিনবারের ইউরোপ চ্যাম্পিয়নরা। যার ফল আসে ম্যাচের ২৯ মিনিটে। গোল করেন অধিনায়ক আলভারো মোরাতা।

তিন মিনিট পর স্কোর শিটে নাম তোলেন ফ্যাবিয়ান রুইজ। প্রথমার্ধের যোগ করা সময়ে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন দানি কার্ভাহাল। দ্বিতীয়ার্ধ্বে পেনাল্টি মিস করে ব্যবধান কমানোর সুযোগ হারান ক্রোয়েশিয়ার ব্রুনো পেটকোভিচ। পরে আর কোনো দলই গোলের দেখা পায়নি।

ইউরোর ‘বি' গ্রুপকে ধরা হচ্ছে মৃত্যুকূপ। স্পেন, ক্রোয়িশারের সঙ্গে যেখানে আছে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। এই গ্রুপ থেকে পরের পর্বে জায়গা করে নেওয়ার লড়াইয়ে খানিকটা এগিয়ে গেল স্পেন। আসরের প্রথম হাইভোল্টেজ ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় তারা।

রোমাঞ্চকর এই ম্যাচে প্রথমার্ধেই তিনবার জালে বল পাঠায় স্পেন।
বল দখলের লড়াই, গোলে শটস সবদিক থেকে লুকা মদ্রিচরা এগিয়ে থাকলেও প্রথম ডেডলক ভাঙে স্পেন। ম্যাচের ২৯তম মিনিটে রুইজের বাড়ানো বলে গোল করেন মোরাতা। দ্বিতীয় গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। তিন মিনিট পর পেদ্রির কাছ থেকে বল পেয়ে গোল করেন রুইজ।

প্রথমার্ধের বিরতির ঠিক আগে তৃতীয় গোলটি করেন কার্ভাহাল। এই গোলের সহযোগীতা করে রেকর্ড বুকে নাম তোলেন ইয়ামাল।
স্পেনের জার্সিতে এ ম্যাচ খেলতে নেমেই অবশ্য ইউরোর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ার কীর্তি গড়েন এই তরুণ। পরে নাম লেখান ইউরোপ মহাদেশের শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতায় গোলে সাহায্য করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে। তাঁর কাছ থেকে বল পেয়ে গোল করা কার্ভাহালও রেকর্ড গড়েন। টুর্নামেন্টে স্পেনের সবচেয়ে বেশি বয়সী গোলদাতা এখন রিয়াল তারকা।

বিরতি থেকে ফিরে দুই দল একাধিক সুযোগ পেলেও কেউ গোল করতে পারেনি। ব্যবধান কমানোর দুটো খুব সহজ সুযোগ তৈরি করে ক্রোয়েশিয়া। ৮০ মিনিটে পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেননি পেটকোভিচ। তার শট ঠেকিয়ে দেন স্পেন গোলরক্ষক উনাই সিমন। তবে পরে গোলবারের সামনে পেয়ে বল জাড়ে জড়িয়েছিলেন পেটকোভিচ। কিন্তু অফসাইডের কারিণে বাতিল হয় গোলটি।

এরপর আর কোনো দল গোলের মুখ খুলতে না পারলে দাপুটে জয়ে মাঠে ছাড়ে স্পেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat